বিশ্ব নাট্য দিবস উপলক্ষে শান্তিপুর পাবলিক লাইব্রেরী হলে রাতভোর নানান সংস্কৃতিক অনুষ্ঠান

Social

মলয় দে নদীয়া:-শান্তিপুর সংস্কৃতিকের উদ্যোগে ২৭শে মার্চ বিশ্ব নাট্য দিবস উপলক্ষে নদীয়ার শান্তিপুর পাবলিক লাইব্রেরী মাঠে সারারাত ব্যাপী ২৩ তম নাট্য কোজাগরির তত্ত্বাবধানে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়।

অনুষ্ঠানের শুভ উদ্বোধন করলেন শান্তিপুরের বিধায়ক ড. ব্রজকিশোর গোস্বামী , উপস্থিত ছিলেন , নাট্য ব্যক্তিত্ব শ্রী কুন্তল মুখোপাধ্যায়, শান্তিপুর পৌরসভার সহ-সভাপতি,কৌশিক প্রামানিক , শান্তিপুর পাবলিক লাইব্রেরী সম্পাদক পলসন ঘোষ সহ সম্মানীয় অতিথিবৃন্দ ।
সম্মাননা জানানো হয় নাট্য ব্যক্তিত্ব শ্রী স্বপন রায় এবং মনোজ ঘোষ কে। মনোজ বাবু শোনান শুধুমাত্র সদিচ্ছা থাকলে কিভাবে প্রতিকূল পরিবেশ নাট্য অনুকূলে নিয়ে আসা যায় তার কাহিনী।
সাংস্কৃতিক এর সদস্য এবং নাট্যনির্দেশক অভিনেতা কৌশিক চট্টোপাধ্যায় জানান, সকাল আটটায় একটি বর্ণাঢ্য পদযাত্রার মাধ্যমে এই অনুষ্ঠানের সূচনা হয় রাত আটটায় উদ্বোধনী অনুষ্ঠান হয় সাংস্কৃতিকের ছোট শিল্পী এবং তাদের মায়েদের পরিবেশন দিয়ে।
এরপর ৯ টা থেকে নাচ গান আবৃত্তি ছবি আঁকা এবং অবশ্যই নাটক এ সমস্ত নিয়েই সারারাত কাটানো, শেষ হবে ভোরের গান দিয়ে।

পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা থেকে এমনকি জেলার বাইরেও দুই একটি রাজ্য থেকে বিভিন্ন অভিনেতা এবং নাট্য ব্যক্তিত্ব উপস্থিত হন এই অনুষ্ঠানে।
বেশিরভাগ ক্ষেত্রেই হলের মধ্যে অনুষ্ঠিত হলেও উদ্বোধনী অনুষ্ঠান এবং টিফিন চা জল এবং মেলায় বিভিন্ন স্টল বসে মাঠে।

রাইকিশোরীর লোক গান, সুন্দরবন পাপেট থিয়েটার গ্রুপের হ্যান্ড শেডো প্রদর্শন, উপাসনার নৃত্য প্রদর্শন, সংশপ্তকের পরিবেশনায় নাটক কে কে কে, রাতুল চন্দ্র রায়ের পুরনো দিনের গান, থিয়েটার প্ল্যাটফর্মের নাটক আলাদা, বিভিন্ন শিল্পীদের আঁকা ছবি নিয়ে ছবির হাট এরকম নানান আকর্ষণ ছিল সারারাত। দর্শকদের মতে কখন সারারাত অতিবাহিত হয়েছে তা নিজেরাও বুঝতে পারেননি।

Leave a Reply