মাধ্যমিকে ৮০ শতাংশের বেশি নম্বর পেয়ে নজর কাড়ল দৃষ্টিহীন আফরিদা

Social

দেবু সিংহ,মালদা: দু চোখেই দৃষ্টিহীন মনের জোরে মাধ্যমিক পরীক্ষায় ভালো ফল জন্মান্ধ মেয়ের।রাইটারের সাহায্য নিয়ে মাধ্যমিকে ৮০ শতাংশ নম্বর পেয়ে নজর কাড়ল সকলের আফরিদা।

মালদার ইংরেজবাজার ব্লকের শোভানগর গ্রাম পঞ্চায়েতের মাদিয়া বাধাগাছ এলাকায় বাড়ি।ওই জন্মান্ধ ওই মেয়ে আফরিদা পারভিন, বয়স ১৬ বছর।বাবার নাম মহম্মদ পিয়ার আলি।আফরিদা জন্ম থেকেই সম্পূর্ণ দৃষ্টিশক্তিহীন। দুচোখেই দেখতে পায়না। তার কাছে গোটা জগৎটাই অন্ধকারময়। তাই চোখের অন্ধকার দূর করতে শিক্ষার আলোকিত হয়ে ওঠার প্রয়াস চালিয়ে যাচ্ছে আফরিদা। যার প্রথম ধাপ হিসেবে এবছর শোভানগর হাইস্কুল থেকে মাধ্যমিক পরীক্ষায় বসে। দুজন রাইটারের সাহায্য নিয়ে মাধ্যমিক পরীক্ষা দেয়। সেই পরীক্ষার ফল প্রকাশিত হয় বৃহস্পতিবার। তাতেই জন্মান্ধ আফরিদা নজরকাড়া ফল করে। তার ঝুলিতে আসে ৫৬৪ নম্বর। যা শতাংশের বিচারে ৮০ শতাংশের উপর।

আফরিদা ছোট বেলায় মঙ্গলবাড়ী আর পি রায় মেমোরিয়াল ব্লাইন্ড স্কুল থেকে পড়াশোনা করে পরে।শোভানগর উচ্চ বিদ্যালয় থেকে পড়াশোনা করে সেখান থেকেই মাধ্যমিক পরীক্ষা দেয়।স্বভাবতই আফরিদার এই ফলাফলে বেজায় খুশি তার পরিবারবর্গ সহ স্কুল শিক্ষক-শিক্ষিকারা।

Leave a Reply