বৃষ্টি এবং কালবৈশাখীর সতর্কতার মধ্যেই রাজ্যের দুই জেলায় তৃতীয় দফার লোকসভা ভোট, পঁচিশে বৈশাখও হতে পারে বৃষ্টিময়

Social

বৃষ্টি এবং কালবৈশাখীর সতর্কতার মধ্যেই রাজ্যের দুই জেলায় তৃতীয় দফার লোকসভা ভোট, পঁচিশে বৈশাখও হতে পারে বৃষ্টিময়

মলয় দে নদীয়া:-আগামী ৭ ই মে মালদা এবং মুর্শিদাবাদ জেলায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা হওয়া অথবা কালবৈশাখীর সতর্কতা আজ বিকেলে প্রেস মিট করে জানালেন ডি ডি জি এম পূর্বাঞ্চল, কেন্দ্রীয় আবহাওয়া বিজ্ঞান মন্ত্রকের সোমনাথ দত্ত।

আজ ৪ মে রাজ্যে মিশ্র আবহাওয়া। কিছু জেলায় তাপপ্রবাহের কমলা সতর্কতা আবার কিছু জেলায় আগামী কয়েক ঘন্টার মধ্যে বৃষ্টি। আজ সন্ধ্যার দিকে বৃষ্টি হতে পারে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদ জেলায়।

কাল ৫ মে দক্ষিণের দু একটি জেলা বাদ দিয়ে উত্তর ও দক্ষিণের বেশিরভাগ জেলায় খুব হালকা দু এক পশলা বৃষ্টি। বৃষ্টি থেমে গেলে অস্বস্তি চরমে উঠবে।

৬,৭,৮ মে গোটা রাজ্যের সর্বত্র বজ্র বিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। এর মধ্যে বীরভূম ও মুর্শিদাবাদ জেলায় ৬ তারিখ দু এক দফা ভারি বৃষ্টি। সব জেলায় বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া। কোনো কোনো জেলায় কালবৈশাখী। কালবৈশাখী আসার পূর্বাভাস নাও কাস্ট পদ্ধতিতে ২ থেকে ৩ ঘন্টা আগে জানাবে হাওয়া অফিস।

৬ এবং ৭ মে রাজ্যের কোথাও তাপপ্রবাহের সতর্কতা থাকছে না। গোটা রাজ্যে তাপপ্রবাহের প্রথম স্পেল শেষ হচ্ছে ৫ মে।

কলকাতা ৬,৭ এবং ৮ মে বৃষ্টি পাবে। এরমধ্যে সব থেকে বেশি পরিমাণ বৃষ্টি পাওয়ার সম্ভাবনা ৭ তারিখ। সঙ্গে ৬ এবং ৭ মে কলকাতায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবার সতর্কতা।

৬ এবং ৭ মে রাজ্যের উপকূলে এলার্ট। সমুদ্র উত্তাল হবে। ঢেউয়ের উচ্চতা বাড়বে। মৎস্যজীবীদের এই দুদিন সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা।

৬ মে কালবৈশাখীর আগাম এলার্ট মুর্শিদাবাদ, বীরভূমে। কালবৈশাখী পেতে পারে নদিয়া এবং দুই ২৪ পরগনা।

Leave a Reply