কিডনি রোগীর ডায়ালিসিস হবে, রক্ত দিয়ে প্রাণ বাঁচালেন জেলা স্বাস্থ্য দপ্তরের কর্মী

Social

নিউজ সোশ্যাল বার্তা , ২৫শে নভেম্বর ২০১৯:  ভূপেন হালদার বাড়ি নদীয়া জেলার কৃষ্ণনগর পৌরসভার দক্ষিণ কালিনগরে । কিডনির সমস্যায় প্রায় তিন বছর ধরে চলছে তার চিকিৎসা। এক সময় ওষুধের হোলসেলের ব্যবসা করতেন । চিকিৎসা করাতে আজ প্রায় সর্বস্বান্ত। বর্তমানে মায়ের পেনশনের টাকাতে কোন রকমে সংসার চলছে ।

 (রক্তদাতা-দীপল রায় ও কর্মী -সৃজন বাগচী

কিডনি ডায়ালিসিস হবে। প্রয়োজন হয় (ও)পজেটিভ রক্তের । পরিবারের পক্ষ থেকে রানাঘাট সাব ডিভিশনাল হাসপাতালের ব্লাড ব্যাংকে গেলে জানিয়ে দেওয়া হয় এই মুহূর্তে ওই গ্রুপের রক্ত মজুত নেই । আজ আসেন নদীয়া জেলার শক্তিনগর হাসপাতালের ব্লাড ব্যাংকে কিন্তু সেখানেও ওই গ্রুপের রক্ত মজুত না থাকায় ব্লাড ব্যাংকের পক্ষে ডোনার জোগাড় করার পরামর্শ দেওয়া হয় । রক্ত না পেয়ে ব্লাড ব্যাংকের সামনে কান্নায় ভেঙে পড়েন তার স্ত্রী । বিষয়টি নজরে আসে নদীয়া জেলার স্বাস্থ্য দপ্তরের কর্মী দীপল রায়ের। তার বাড়ি কোতোয়ালী থানার যাত্রাপুরে । একটি কাজে তিনি শক্তিনগর জেলা হাসপাতালে গিয়েছিলেন । পরিবারের লোকদের কাছে সমস্ত বিষয় শোনেন । তার সঙ্গে রক্তের গ্রুপ মিলে যাওয়ায় সঙ্গে সঙ্গে ব্লাড ব্যাংকে গিয়ে রক্ত দান করেন । এ প্রসঙ্গে তিনি বলেন “এটা তেমন কিছু নয়, রক্তদানের জন্য সবাইকে এগিয়ে আসা উচিত” ।

শক্তিনগর ব্লাড ব্যাংকের কর্মী সৃজন বাগচী বলেন “দীপলের মত আমাদের স্বাস্থ্য দপ্তরের অন্যান্য কর্মী ও সাধারণ মানুষকে রক্তদানে এগিয়ে আসার আহ্বান জানাই” ।