সীমান্তবর্তী এলাকা রামনগরের বড় চুপড়িয়া’তে অনুষ্ঠিত হলো রক্তদান শিবির

Social

সোশ্যাল বার্তা : একদিকে প্রচন্ড তাপদাহ অন্যদিকে রাজ্যে চলছে বিধানসভা নির্বাচন। ফলে রাজনৈতিক দলগুলি ব্যস্ত তাদের ভোট প্রচারে। বিভিন্ন রাজনৈতিক দল অন্য সময় রক্তদান শিবির করলেও এখন কিন্তু বন্ধ কারণ নির্বাচনের কিছু বিধিনিষেধ রয়েছে। ফলে রাজ্যের অধিকাংশ ব্লাডব্যাংক প্রায় রক্তশূন্য।

যে পরিমাণে রক্তদান শিবির হওয়ার কথা তার থেকে অনেক কম হচ্ছে। ফলে সারা বছর ধরে যাদের রক্ত লাগে বিশেষ করে থ্যালাসেমিয়া রোগী তারাও পড়েছে মহাফাঁপরে। রক্তের চাহিদা বেশী কিন্তু জোগান কম ফলে রক্তের জোগান দিতে হিমসিম খাচ্ছেন ব্লাড ব্যাঙ্কের কর্মীরা।

ব্লাডব্যাঙ্কে রক্তের স্বল্পতা মেটাতে এগিয়ে এল নদীয়া জেলার হাঁসখালী ব্লকের বড়চুপড়িয়ার হেল্প কেয়ার সোসাইটির সদস্যরা।

শনিবার বড় চুপড়িয়ায় পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য দপ্তরের শক্তিনগর ব্লাড সেন্টারের সহযোগীতায় রক্তদান শিবিরে আয়োজন করে সংস্থার সদস্যবৃন্দ।

সংস্থার সম্পাদক আব্দুর রহমান জানান ” একদিকে গরম ও অন্যদিকে নির্বাচন ফলে রক্তদান শিবিরের সংখ্যা কম। যুব সমাজকে এগিয়ে এসে হাল ধরতে হবে। মুমূর্ষু রোগীদের জীবন বাঁচাতেই আমাদের এই উদ্যোগ। আগামীতে যাতে আরও ভালো করে করে কাজ করতে পারি তার জন্য সবার সহযোগিতা চাই”।

রক্তদান শিবিরে মোট ৫৪ জন রক্তদাতা রক্তদান করেন। সংস্থার সদস্যদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা ।

Leave a Reply