প্রাকৃতিক দূর্যোগ উপেক্ষা করে বৃক্ষরোপনের সঙ্গে উদ্ধোধন হলো রাস্তার

Social

রায়গঞ্জঃ বৃষ্টিকে উপেক্ষা করে চরম প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও প্রশাসন ও জনপ্রতিনিধিদের উপস্থিতিতে বৃক্ষরোপন করে একটি রাস্তার উদ্ধোধন করা হলো বৃহস্পতিবার।

ইসলামপুর ব্লকের রামগঞ্জ দুই গ্রাম পঞ্চায়েতে বৃক্ষরোপণ দিবস পালন করার পাশাপাশি মহাত্মা গান্ধী জাতীয় গ্রামীণ কর্ম নিশ্চয়তা প্রকল্পের অধীনে একটি রাস্তার উদ্বোধন করলেন ইসলামপুর পঞ্চায়েত সমিতির সভাপতি শ্যামল সরকার ও বিডিও শতদল দত্ত। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন গ্রাম পঞ্চায়েত প্রধান রত্না সিংহ। জানা গিয়েছে, বাংলা থেকে ওই নব নির্মিত রাস্তাটি বিহার সীমান্ত পর্যন্ত গিয়েছে। যাতায়াতের সুবিধার জন্য রাস্তার দৈর্ঘ্য তিন মিটার হওয়ার কথা থাকলেও পঞ্চায়েত থেকে অতিরিক্ত তহবিল বরাদ্দ করে সেটিকে পাঁচ মিটার করা হয়েছে।

এই প্রশস্ত পথ দেখে অভিভূত এলাকার বাসিন্দাদের পাশাপাশি জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারাও। অন্যদিকে ইসলামপুর ব্লকের গোবিন্দপুর কিংবা গোয়ালপোখর এক ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েত সহ বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকায় বৃহস্পতিবার পালিত হলো বৃক্ষরোপণ দিবস। পালিত হলো এই বিশেষ দিনটি। এলাকার বাসিন্দাদের নিয়ে এই বৃক্ষরোপণ দিবসকে উদযাপন করা হয়েছে। বৃক্ষরোপন প্রকল্পের জন্য তিন লক্ষ ছয় হাজার নিরানব্বই টাকা বরাদ্দ হয়েছে বলেও জানা গিয়েছে।

Leave a Reply