ডি ওয়াই এফ আই এর প্রতিষ্ঠাতা দিবসে নদীয়ার রানাঘাটে মীনাক্ষী মুখার্জী

Social

মলয় দে নদীয়া:- ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন হলো ১৯৮০ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠিত ভারতের একটি বামপন্থী যুব সংগঠন এবং এটি রাজনৈতিক ভাবে ভারতের কমিউনিস্ট পার্টি (মার্ক্সবাদী)-র সঙ্গে সংযুক্ত।

আজ অর্থাৎ পয়লা জুন প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দিনেশ মজুমদার এবং প্রতিষ্ঠাতা সভাপতি বুদ্ধদেব ভট্টাচার্য ডি ওয়াই এফ আই সংগঠনের বীজ বপন করেন। সেই দিনেশ মজুমদারের কর্মক্ষেত্র নদীয়ার রানাঘাটের রূপশ্রী পল্লী । সেখানেই মানুষের মধ্যে বিভেদগামী শক্তিকে , দূরে সরিয়ে ধর্মনিরপেক্ষতা গণতান্ত্রিক সংগঠন গড়ে তুলেছিলেন তিনি।

তাই আজ নদীয়া জেলা ডি ওআই এফ,আই এর পক্ষ থেকে রানাঘাট শহর পরিক্রমা করে বাম যুবরা উপস্থিত হয় রূপশ্রী পল্লীতে। এখানে স্মারক বক্তৃতার মাধ্যমে, শ্রদ্ধা জানানো হয় প্রতিষ্ঠাতাদের । প্রধান বক্তা হিসেবে উপস্থিত হয়েছিলেন, প্রাক্তন নেতৃত্ব আভাস রায় চৌধুরী, বর্তমান রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জি সভাপতি ধ্রুবজ্যোতি সাহা সহ বিভিন্ন রাজ্য ডিওয়াইএফআই নেতৃত্ব।
উপস্থিত হয়েছিলেন দীনেশ মজুমদারের কন্যাও। নদীয়া জেলা কমিটির সম্পাদক রুদ্র প্রকাশ রুদ্রপ্রসাদ মুখার্জী , বলেন এ রাজ্যে দুর্নীতি স্বজন-পোষণ এবং কেন্দ্রে বেসরকারিকরণ বিলগ্নীকরণ ধর্মীয় মেরুকরণের বিরুদ্ধে যুব সম্প্রদায় ঐক্যবদ্ধ হচ্ছে।

Leave a Reply