ফুলিয়া পরেশনাথপুর ত্রিকোণ সংঘের পুজো উদ্বোধনে দেশের রক্ষা বাহিনী

News

মলয় দে নদীয়া:- ১৯৮৩ সাল থেকে, নদীয়ার ফুলিয়া পরেশনাথপুর ত্রিকোণ সংঘ, মহাসমারোহে কালী পুজো করে আসছে। তবে গত দু’বছর করোনা পরিস্থিতির কারণে, আড়ম্বরতা কিছুটা কমিয়ে পুজোর পাশাপাশি সামাজিক কর্তব্যের প্রতি বিশেষ গুরুত্ব দিয়েছে।

এবছর ১৬ জন দেশ রক্ষার সৈনিক দের শ্রদ্ধা ও সম্মান জ্ঞাপন এবং তাদেরকে দিয়েই পুজোর উদ্বোধন করালেন। এ প্রসঙ্গে পুজো কমিটির সম্পাদক সন্দীপ দাস জানান, যাদের জন্য আমরা স্বাধীনভাবে চলাচল এবং নিশ্চিন্তে ঘুমাতে পারি, যারা নিজের জীবন বিপন্ন জেনেও বিভিন্ন আনন্দ-উৎসব থেকে দূরে থেকে দেশ রক্ষার দায়িত্বে কর্তব্য পালন করেছিলেন, নেভি, সিআরপিএফ, বিএসএফ এ ধরনের বিভিন্ন সৈন্য দলে কর্মরত দের শ্রদ্ধা জ্ঞাপন করে আমরা গর্বিত।

অন্যদিকে প্রাক্তন ডেপুটি কমান্ডার অমল কুমার সাহা জানান, দেশ রক্ষা বাঁধে অনেক কিছু সমাজের জন্য করার ইচ্ছা ছিলো কর্মরত অবস্থায় ফুরসত মিলত না, তবে অবসর গ্রহণ করার পর আমার মতন বেশ কিছু প্রাক্তন সৈনিক সকলে একত্রিত হয়ে নতুন প্রজন্মের ছেলেমেয়েদের সেনাবাহিনীর বিভিন্ন পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার উদ্দেশ্যে বিনামূল্যে বিভিন্ন রকম ট্রেনিং দেওয়া হয়। তবে এ ধরনের অনুষ্ঠানে আসতে পেরে সকলেই গর্ব অনুভব করছি।

Leave a Reply