নদিয়ার স্পোর্টস ভিলেজে জলকন্যা সায়নী দাসের সংবর্ধনা

Social

সোশ্যাল বার্তা: নদীয়ার বিভিন্ন সামাজিক ও ক্রীড়া সংগঠনের পক্ষ থেকে রবিবার সাঁতারু সায়নী দাসকে সংবর্ধনা দেওয়া দেওয়া হল।

চকদিগনগর স্পোর্টস ভিলেজ স্যুইমিং পুলে আয়োজিত এই অনুষ্ঠানে জেলার বিভিন্ন ক্রীড়া, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের সংগঠকেরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সায়নী দাস তার বিভিন্ন চ্যানেল জয়ের রোমাঞ্চকর অভিজ্ঞতার কথা বলেন।

পৃথিবীর সপ্তসিন্ধুর চারটি চ্যানেল ইতিমধ্যেই জয় করেছে সায়নী। বাকি তিনটি চ্যানেল জয়ের প্রস্তুতির কথা জানান সায়নী।

অনুষ্ঠানে উপস্থিত নবীন সাঁতারুদের উৎসাহিত করে সায়নী বলেন, লক্ষ্যে এগিয়ে যেতে হবে। লক্ষ্য স্থির থাকলে সফলতা আসবেই।
সায়নীর বাবা তথা তাঁর কোচ ক্রীড়া সংগঠক রাধেশ্যাম দাস বলেন, আরও নতুন নতুন প্রতিভা সমস্ত খেলাতেই উঠে আসুক। সরকারি ও বেসরকারিভাবে আরও ক্রীড়া পরিকাঠামো গড়ে তোলার মাধ্যমেই তা সম্ভব।
জলঙ্গী নদী সমাজ, কিশোর বাহিনী, বিভিন্ন স্কুল, ক্রীড়া সংগঠনের পক্ষ থেকে সায়নী দাসের হাতে স্মারক ও পুস্পস্তবক তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানের আয়োজক স্পোর্টস ভিলেজ সম্পাদক দীপক রায় বলেন- সায়নীর সাফল্যে আমরা স্পোর্টস ভিলেজ গর্বিত। কারণ স্পোর্টস ভিলেজের পরিকল্পনা ও তার বাস্তবায়ন হয়েছিল সায়নী ও তার বাবা রাধেশ্যাম দাসের সাথে যৌথভাবে। একদিকে সায়নীর লড়াই, আরেকদিকে স্পোর্টস ভিলেজ গড়ে তোলার লড়াই, লক্ষ্য একটাই- খেলাধুলোর মধ্যে দিয়ে নতুন প্রতিভা খুঁজে বের করা।

উল্লেখ্য নিউজিল্যান্ডের কুক প্রণালী জয়ের লক্ষ্যে গত ১৫ই মার্চ রওনা দিয়েছিলেন কালনার বারুইপাড়ার মেয়ে সায়নী। গত কয়েকদিনে প্রতিকূল আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে চালিয়ে গেছেন নিবিড় অনুশীলন।

নিউজিল্যান্ডের কুক প্রণালী জয়ের লক্ষ্যে জলে দীর্ঘ ১১ ঘণ্টা ৫১ মিনিট সাঁতার কেটে লক্ষ্যে পৌঁছলেন কালনার সায়নী। তিনি অতিক্রম করেছেন ২৯.৫ কিলোমিটার দূরত্ব। ২রা এপ্রিল নিউজিল্যান্ডের সময় সকাল ৮টায় (ভারতীয় সময় রাত সাড়ে ১২টায়) জলে নেমেছিলেন সায়নী। এই জয়ের সঙ্গে সঙ্গে ইংলিশ চ্যানেল, ক্যাটেলিনা ও মলোকাই চ্যানেল জয়ের পর সায়নীর মুকুটে যুক্ত হল আরও এক পালক।

Leave a Reply