গেদে সীমান্তে মৈত্রী এক্সপ্রেস ট্রেনে দুই বাংলাদেশী নাগরিকের এর কাছ থেকে ৮১ লক্ষ টাকারও বেশি বৈদেশিক মুদ্রা উদ্ধার 

Social

মলয় দে নদীয়া : নদীয়ার ভারত-বাংলাদেশ সীমান্তে গেদে স্টেশন। গেদে স্টেশনে মৈত্রী এক্সপ্রেস ট্রেন থেকে দুই প্যাসেঞ্জার এর কাছ থেকে বিপুল পরিমাণে বৈদেশিক মুদ্রা উদ্ধার করল ৩২ নম্বর বিএসএফ ব্যাটেলিয়ান!

গতকাল সকালে কলকাতা থেকে বাংলাদেশ গামী মৈত্রী এক্সপ্রেস ট্রেন নাম্বার ১৩১০৮ এই ট্রেনটি যখন গেদে স্টেশনে ঢোকে বাংলাদেশে যাওয়ার উদ্দেশ্যে সেই সময় বিএসএফ ট্রেনটি পরীক্ষা করার সময় দুই বাংলাদেশি নাগরিকের লাগেজ সন্দেহমূলক হওয়ায় তাদের চেকিংয়ের জন্য নামানো হয়। যদিও আগের থেকে বিএসএফের কাছে খবর ছিল যে এই ট্রেনে দুই ব্যক্তির কাছে বৈদেশিক মুদ্রা আছে সেই মোতাবেক বিএসএফ চেকিং করছিল তখনই বিএসএফ দেখতে পায় একটি নতুন মিক্সার গ্রাইন্ডার এর প্যাকেটের ভেতর কিছু রয়েছে। প্যাকেট খোলার পর চক্ষু চরক গাছ হয়ে যায় বিএসএফের। তার মধ্যে ভরা রয়েছে প্রচুর পরিমাণে বৈদেশিক মুদ্রা ।

এই দুই ব্যক্তির নাম শংকর কুমার দত্ত তার বাড়ি বাংলাদেশের মানিকগঞ্জের গোপালপুরে আরেকজনের নাম ওয়ালিদ মেহেন্দি রাসেল বাড়ি বাংলাদেশে চাঁদপুর উকিলপাড়ায় বাড়ি। তাদের কাছে যেসব দেশে টাকা পাওয়া যায সেই সমস্ত বিদেশী টাকার মোট পরিমাণ ভারতীয় টাকায় প্রায় ৮১ লক্ষ ৫২ হাজার ৮৫৪ টাকা আরো তাদের দুজনের কাছ থেকে বাংলাদেশী টাকা উদ্ধার হয় ওয়ালিদ মেহেন্দি রাসেলের কাছ থেকে ৫৪ হাজার ৮৫২ টাকা বাংলাদেশের টাকা উদ্ধার হয় তার কাছ থেকে শংকর কুমার দত্তের কাছ থেকে উদ্ধার হয় ২৭৪০ টাকা।

বাংলাদেশের এই দুজনকে আজকে কৃষ্ণনগর কোর্টে পাঠানো হয় এই সমস্ত টাকা ও আসামিকে ডি আর আই এর হাতে তুলে দেন। মাঝে মাঝেই গেদে সীমান্ত দিয়ে পাচারের খবর পাওয়া যাচ্ছে । সীমান্ত দিয়ে এত সোনা এবং টাকা উদ্ধারকে কেন্দ্র করে গেদে চত্বরে বিএসএফের নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে চলছে কুকুর দিয়ে তল্লাশি।

Leave a Reply