ক্ষমা, শান্তি , সংযম , সেবা ,সচেতনতার আহবান নিয়ে শুরু হল পবিত্র রমজান

Social

বাবু হক,হাওড়া: হাওড়া জেলার রাজাপুর থানার তুলসিবেড়িয়া দরগা শরীফে হজরত পীর শাহ সুফি আশেকে রসুল জনাব মাস্তানেছ আব্দুল হামীদ আলী খাঁন রহঃ মাজার শরীফ সংলগ্ন এলাকায় হামীদিয় জুম্মা মসজিদ এ পবিত্র রমজান মাসের রোজার প্রথম দিন প্রথম জুম্মার নামাজের আগে, পরে পবিত্র কুরআন শরীফ ও হাদীস শরীফ থেকে শুরু করে বিভিন্ন অলৌকিক ঘটনা আলোচনা করা হয়েছে।

বর্তমান অবস্থা পরিবেশ, পরিস্থিতি নিয়ে বাস্তব জীবনযাপন জীবিকা অর্জনের ধর্ম চর্চা করার ধর্মের নিয়ম নীতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হল। আলোচনা করেন পীর রফিকুল ইসলাম খান, পীরজাদা সাইদুল ইসলাম খান ।শতাধিক ইসলাম ধর্মে বিশ্বাসী, পীরের মুরিদান ভক্ত মেহমান, দর্শনার্থী রা স্বপরিবারে সমবেত হন ।

আজ শুক্রবার থেকে আগামী এক মাস ধরে রোজা রাখা হবে সারা দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা ধর্ম প্রাণ ইসলাম ধর্মে বিশ্বাসী মুসলমান মানুষ জন। গত কাল রাত থেকে শুরু হয়েছে তারাবির নামাজ ও ভোরে উঠে প্রথম রোজার শেহেরীর সময় কিছু আহার খেয়ে রোজা রাখা শুরু হয়েছে বলে জানান পীরজাদা আবেদুল ইসলাম খান, পীরজাদা আমিরুল ইসলাম খান আমাদের প্রতিনিধিকে ।

পবিত্র রমজান উপলক্ষে সকলকে শুভেচ্ছা জানান পশ্চিমবঙ্গ বাই সাইকেল টুরিস্ট এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা উপদেষ্টা ডঃ অনিন্দ্য গোপাল মিত্র, ব্রাদার মার্কুশ টপ্পো, হাওড়া জেলার জয়পুর থানার অমরাগড়ি জিপি র ঘনশ্যাম চক ওস্তাদজী পাড়ার ঘনশ্যামচক খানকাহ পাক কুল মশাই খানে তরীকতের জুমলা পীরের আস্তানার সেবাদাতা মেজলা হুজুরের পৌত্র সেখ রেজাউল ওয়াহেদ মহম্মদ মনিরুল হক।সকলের জন্য সুখ শান্তি সমৃদ্ধি মঙ্গল কল‍্যাণ কামনা করে প্রার্থনা করা হয়েছে ।বিভিন্ন স্থানের ধর্ম প্রাণ ভক্তরা আজকে মিলিত হলেন ।

Leave a Reply