নদী বাঁচাতে অভিনব কর্মসূচি নদিয়ার মহেশগঞ্জ এলাকায় য়

Social

সোশাল বার্তা: নদী বাঁচাতে অভিনব কর্মসূচিতে শামিল হল ছোট ছোট বাচ্চারা।  মঙ্গলবার প্রায় ৫০ জন বাচ্চা নদী নিয়ে ছবি আকার পাশাপাশি সেই ছবি নিয়ে তারনপুর ঘাট থেকে মহেশগঞ্জ বিডিও অফিস পর্যন্ত নদী বাঁচাতে পদযাত্রা করলো।

জানা যায় স্থানীয় অভিভাবকদের নিয়ে স্থানীয় ক্লাবকে যুক্ত করে নদী সচেতনতা শিবির, নদী নিয়ে ক্যুইজ প্রতিযোগিতার আয়োজন করে জলঙ্গী নদী সমাজ সংগঠন। সমগ্র বিষয়টির ব্যবস্থাপনায় ছিলো সদিচ্ছা স্বেচ্ছাসেবী সংগঠন এর সদস্যরা।

নদী পুকুর জলাশয় বাঁচাতে হাত মেলালো জলঙ্গী নদী সমাজ কৃষ্ণনগরের সংগঠনের সাথে, তারা সদস্যপদ সংগ্রহ করে আরো একটি জলঙ্গী নদী সমাজের ইউনিট গঠন করলো বলে জানা গেছে।

সদিচ্ছা স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষে জগবন্ধু বাবু বলেন নদী, পুকুর জলাশয় বাঁচাতে আগামী প্রজন্মের জন্য তারা জলঙ্গী নদী সমাজের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে পথে নামবে পরিবেশ বাঁচাতে সকল স্তরের মানুষ কে তারা মহেশ গঞ্জ ব্লকে একত্রিত করার কাজে মনোনিবেশ করবেন, কারণ নদী পরিবেশ দিনে দিনে ক্ষতির মুখে দাঁড়িয়ে যাচ্ছে।

জলঙ্গী নদী সমাজের পক্ষ থেকে দেবাঞ্জন বাগচী বলেন, ঘরে বসে থেকে আর নদী বাঁচবে বলে মনে হয় না, তাই সর্বাত্মক আওয়াজ তোলা দরকার, সেই জন্য দিকে দিকে জলঙ্গী নদী সমাজের নদী বাঁচানোর বার্তা ছড়িয়ে দিতে এই আজকের পদক্ষেপ।

যত মানুষকে সচেতন করে জুড়ে নেওয়া যাবে ততই নদী, পুকুর জলাশয় বাঁচানোর আওয়াজ রাজনৈতিক দল এবং প্রশাসনের দৃষ্টি আকর্ষন করা যাবে বলে তার মত।

Leave a Reply