ভ্যাপসা গরমের মাঝে স্বস্তির বার্তা শোনাল আবহাওয়া দপ্তর

Social

মলয় দে নদীয়া:- আগামীকালই কেরলে প্রাক বর্ষার বৃষ্টি শুরু। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে দেশের মূল ভূখণ্ডে বর্ষা ঢুকবে। এবং আগামী সপ্তাহের শুরুতেই পশ্চিমবঙ্গে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু প্রবেশ করার পূর্বাভাস রয়েছে। ১১ জুন থেকে উত্তরবঙ্গে শুরু হবে বৃষ্টি। তবে দক্ষিণবঙ্গে কবে বর্ষার বৃষ্টি শুরু হবে তা এখনও জানায়নি হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী রবি-সোমবারের মধ্যে উত্তরবঙ্গ দিয়ে বাংলায় বর্ষা প্রবেশের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে শনিবার থেকে প্রাক বর্ষার বৃষ্টি শুরু হবে উপরের পাঁচ জেলাতে। রবিবার থেকে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

অন্যদিকে শনিবার পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ ও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া এবং হুগলিতে রয়েছে তাপপ্রবাহের সতর্কবার্তা। উত্তরবঙ্গের মালদহ, দুই দিনাজপুরেও তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে।

তবে আগামী রবিবার পূর্ব মেদিনীপুর ও দুই ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বিকেলের পর বৃষ্টি হতে পারে কলকাতাতেও।

Leave a Reply